নমস্কার ,

এক্সোটিক বং ফ্যামিলি ট্র্যাভেলার ব্লগসাইট টি ধীরে ধীরে নিজের নিয়মে এগিয়ে চলেছে প্রতি মাসে নতুন নতুন ভ্রমণকাহিনী নিয়ে । এই মাসে ” করবেটের গহীনে পাঁচ রাত ” শীর্ষক ভ্রমণকাহিনীর দ্বিতীয় পর্ব থাকবে । আর থাকবে দেবাশিস দাশগুপ্তর কলমে ” অশান্ত বলকান ” শীর্ষক ভ্রমণ কাহিনীর । মানস ভ্রমণের যথেষ্ট উপাদান থাকবে আশা করি ।লেখাগুলি পড়ে আপনাদের মূল্যবান মতামত কমেন্ট বক্সে দেবেন ।

ভালো লাগলে শেয়ার অপশনে গিয়ে শেয়ার করবেন । আর নতুন নতুন ভ্রমণকাহিনী মেলবক্সে পেতে সাবস্ক্রাইব অপশনে গিয়ে সাবস্ক্রাইব করুন ।আপনাদের ভালো লাগাই আমাদের অনুপ্রেরণা ।
এই মাস থেকে এক্সোটিক বং ফ্যামিলী ট্র্যাভেলারের কিছু নতুন বৈশিষ্ট সংযোজিত হল । আমরা এখন বিভিন্নসোশ্যাল মিডিয়ায়ও হাজির । ফেসবুকে ও ইন্সটাগ্রামে আমাদের পেজ ” Exotic Bong Family Traveller “ এ গিয়ে লাইক ও ফলো করুন । নিত্য নতুন ভ্রমণ লেখা ও ছবি নোটিফিকেশন মারফৎ আপনার মোবাইলে চলে যাবে । এছাড়া আমাদের ইউটিউব চ্যানেল ” Exotic Bong Family Traveller “ সাবস্ক্রাইব করলে খুব ই আনন্দিত হব। আমাদের ভ্রমণ স্থিরচিত্রগুলি Flickr এও আছে । Flickr এ এই নামেই আমাদের খুজে পাবেন । এছাড়াও নতুনলেখা প্রকাশিত হলে সাথে সাথেই তা আপনার মোবাইলে পৌঁছে দেবার জন্যে আমরা শুরু করলাম আমাদের টেলিগ্রাম চ্যানেল । এই লিংকটি

https://t.me/exoticbongfamilytraveller

ক্লিক করুন আর সাবস্ক্রাইব করুন আমাদের টেলিগ্রাম চ্যানেল।
খুব আনন্দের সাথে জানাচ্ছি এই মাস থেকে “ Exotic Bong Family Traveller “ এ বিভিন্ন ভ্রমণকাহিনীর সাথে মাঝে মাঝেই আমার বাল্য বন্ধু শ্রী কৌশিক চক্রবর্তীর হাতে আঁকা স্কেচ ও জলছবিও থাকবে । কৌশিক ভারতেরএকটি বিখ্যাত প্রতিষ্ঠানে ডিজাইন নিয়ে অধ্যাপনা করে । ওঁর এই আঁকাগুলি “ Exotic Bong Family Traveller “ কে অনেক সমৃদ্ধ করবে । এই মাস থেকে আরো একটি নিয়মিত বিভাগ চালু হলো – ” ভ্রমণ তথ্য ” । এতে দেশ বিদেশের পর্যটনসংক্রান্ত একদম লেটেস্ট খবরাখবর থাকছে ।
এই মাস থেকে চেষ্টা করব সমস্ত ভ্রমণকাহিনীর সাথে সেই ভ্রমণ সংক্রান্ত খুঁটিনাটি , কি করে যাবেন , কি খাবেন , কোথায় থাকবেন , খরচ আনুমানিক কত ইত্যাদি বিষয়ে কিছু তথ্য দিতে । এই বছরের জানুয়ারী মাসে যখন প্রথম“Exotic Bong Family Traveller “ সাইটটি শুরু করেছিলাম তখন আমরা ভেবেছিলাম শুধুমাত্র ভ্রমণকাহিনীরসংকলন হবে এই সাইট । কিন্তু লেখাগুলি পড়ে পাঠক মহল থেকে ইমেল মারফৎ অনুরোধ পাই যেন ছোট করে ট্যুরপ্ল্যান সংক্রান্ত দুই এক কথাও থাকে । তাই এই নতুন সংযোজন । এই বিষয়ে আপনাদের মূল্যবান মতামত জানান ইমেলে ।
ভালো থাকবেন । সুস্থ থাকবেন ।
ধন্যবাদ

তীর্থ দাশগুপ্ত

travellertirtho@gmail.com